Friday, July 3, 2009

Ja Likhechi

Chapar jogyo kobita
... lekha holona aaj-o.
Anek chesta, boi-para-e ghoraghuri,
Fata taali-r ghor-e, chand-er jol-e akhhor chine --
Mom-er nibhu-nibhu aalo-r shobd-er protilipi khuje nie .....

Ja likhechi -- lekhar taronay likhechi
Ja likhechi -- bhalo legeche, tai likhechi
Ja likhechi -- mon-er uttap prokash-er jonno likhechi
Ja likhechi -- nijer shonge katha bolar jonno likhechi
Ja likhechi -- na bolte parar jonno likhechi
Ja likhechi -- mutho mutho kosto chepe rakha-r jonno likhechi
Ja likhechi -- keu konodin porbe na bolei likhechi
Ja likhechi -- dai kora, shari shari
ui-e kata,
ghun dhora,
chapa-r ajogyo shob lekha
kakhonoi prokashito hobe na bole-i
likhechi ...

1 comment:

sougata said...

Khub bhalo hoechhe...ja amar-o boktyobyo chhilo aksomoy...akhono boli, ja likhbo... bhalo lagar jonyo likhbo,kharap lagar jonyo likhbo; bhalobasa-r jonyo likhbo,bhalobasa haranor jonyo likhbo; chetonar jonyo likhbo, protibader jonyo likhbo... r smoron korbo prithibir sei somosto lekhoker lekhonike jara manusher kannar dine jugie gachhen ofuronto shahos r monobol...